৮ মার্চ থেকে কুষ্টিয়া ছেউড়িয়ায় শুরু হচ্ছে তিনদিনের লালন স্মরণোৎসব

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এবং লালন একাডেমীমির আয়োজনে এই স্মরণ উৎসব চলবে

নিজস্ব প্রতিনিধি : নিজস্ব প্রতিনিধি : বাউল সম্রাট ফকির লালন শাহের স্মরণোৎসব ২০২০ উদযাপন উপলক্ষ্যে লালন একাডেমি চত্বরে আগামী ৮ মার্চ রবিবার লালন শাহের স্মরণোৎসব শুরু হয়ে চলবে আগামী ১০ই মার্চ মঙ্গলবার পর্যন্ত । প্রতি বছরের মত এবারো তিন দিনের এ লালন স্মরণোৎসব চলবে ।

স্মরণ উৎসবে আলোচনা সভা, লালন মেলা ও সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন থাকবে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এবং লালন একাডেমীমির আয়োজনে চলবে এ স্মরণ উৎসব ।

আগামী ৮, ৯ ও ১০ মার্চ ২০২০ রবি, সোম ও মঙ্গলবার প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে আলোচনা সভার আয়োজন করা হবে, শেষে রাতভর চলবে লালন সংগীতানুষ্ঠান । ১ম দিন ৮ মার্চ রবি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, ২য় দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, শেষ দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনি এমপি।

প্রথম দিন রাতে লালনভক্ত সাধুদের জন্য প্রচলিত নিয়ম অনুযায়ী অধিবাস সেবা, দ্বিতীয় দিন সকালে বাল্যসেবা ও দুপুরে পূর্ণ সেবা প্রদান করা হবে । আসন্ন লালন স্মরণোৎসব উপলক্ষে লালনের আখড়ায় দেশ বিদেশ হতে হাজার হাজার ভক্ত, সাধু ও দর্শনার্থীদের আগমন ঘটবে

খবরটি সর্ম্পকে পাঠকের মতামত: