১২ দিনে মোটরসাইকেলে ৬৪ জেলা ভ্রমণ করলেন কুষ্টিয়ার ইউপি সদস্য মতিউর রহমান লিটন

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, মার্চ ২৩, ২০২১

দ্য বিডি রিপোর্ট প্রতিবেদক: মাত্র ১২ দিনে মোটরসাইকেলে ৬৪ জেলা ভ্রমণ করছেন মতিউর রহমান লিটন নামের কুষ্টিয়ার এক ইউপি সদস্য । অদম্য মনোবল আর দুরন্ত সাহসের জোরে নিজের লক্ষে ঠিকই পৌঁছে গেছেন এই ইউপি সদস্য। ইউপি সদস্য মতিউর রহমান লিটন কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়নের সামসুদ্দিন সেখ (সাবেক মেম্বর) এর পূত্র ।

 

 

তিনি বাংলাদেশের ৬৪ জেলায় ভ্রমণ করার উদ্দশ্যে গত ০৮/০৩/২০২১ তাং বাংলাদেশের প্রথম অস্হায়ী রাজধানী মুজিবনগর ভ্রমণ দিয়ে শুরু করেন তার পথ চলা। সেখান থেকে একের পর এক ৬৪ জেলা ঘুরে ১২ দিনে শেষ করেন। লিটন মেম্বর মাত্র ১২ দিনে শেষ করল ৬৪ জেলা ভ্রমণ ।

 

এ ব্যাপারে মতিউর রহমান লিটন বলেন, ৬৪ জেলায় ভ্রমণ এক রোমাঞ্চকর অভিজ্ঞতা হয়েছে তার। পার্বত্য অঞ্চলের পাহাড়ি পথে চলতে গিয়ে অনেক চ্যালেঞ্জকেই মোকাবিলা করতে হয়েছে। রাস্তায় থামলেই উৎসুক জনতা ঘিরে ধরত তাকে। একজন অল্প বয়সের মানুষ তাও আবার বর্তমান পাটিকাবাড়ী ইউনিয়নের নির্বাচিত সদস্য মোটরসাইকেল চালিয়ে দেশ ভ্রমণ করছেন শুনেই তারা অবাক হতেন। অনেকে ‘দুরন্ত সাহস’ বলেও মন্তব্য করেছেন ।

 

তিনি ভ্রমণ শেষে ২১ মার্চ কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে দাঁড়ান এবং ভ্রমণ শেষ করেন ।

এ সময় কুষ্টিয়ার উৎসুক জনতা তাকে দেখার জন্য আসেন। পরে কুষ্টিয়ার সাংবাদিকরা তাকে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানান।একে একে বিভিন্ন শ্রেণির মানুষ লিটন মেম্বর সাথে ছবি উঠেন।

 

 

ভ্রমণ নিয়ে লিটন মেম্বর সবার উদ্দশ্যে বলেন, বাংলাদেশ একটি পর্যটক দেশ। এখানে দেখার অনেক সুন্দর সুন্দর জায়গা আছে।মানুষের মন ভাল ও সুস্হ্য রাখতে হলে প্রত্যক মানুষকে দেশ ভ্রমণ করতে হবে।পরিশেষে তিনি দেশ ও জাতির কল্যাণ কামনা করেন।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।