হেরোইন তৈরীর কারখানা আবিষ্কার : কোটি টাকার মাদকসহ নারী আটক

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০

রওশন জাহান, নওগাঁ : শনিবার দিবাগত রাত ৯ টায় নওগাঁর বদলগাছীতে পুুলিশ অভিযান চালিয়ে উপজেলা সদরের বৈরাগী পাড়ায় একটি হেরোইন তৈরীর কারখানা আবিষ্কার করেছে। ওই কারখানা থেকে সোয়া কোটি টাকা মূল্যের হেরোইন, হেরোইন তৈরির উপকরণ ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পুলিশ গৃহকর্ত্রী হাবীবা খানমকে আটক করেছে। তিনি পার্শ্ববর্তী পতœীতলা উপজেলার গগণপুর গ্রামের মাদক স¤্রাট বলে খ্যাত ইউনুস আলীর স্ত্রী।

 

 

নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী মো: আব্দুল মান্নান মিয়া বিপিএম অভিযানে নেতৃত্ব দেন।

বদলগাছী থানার এসআই সোহায়বুর রহমান জানান, উপজেলার গোল্লা গ্রামের শাহজালাল নামে এক ব্যক্তি তিন মাস আগে ইউনুস আলী ৮০ হাজার টাকা ধার নিয়ে আর ফেরৎ দিচ্ছিলেন না বলে থানায় একটি অভিযোগ দায়ের করলে থানা পুলিশ সে অভিযোগের তদন্ত করতে শনিবার বিকেল ৫ টায় ইউনুসের ভাড়া বাসায় যান। বাসায় ইউনুসের স্ত্রী হাবীবার সাথে কথা বলার এক পর্যায়ে হাবীবার আচরনে সন্দেহ হলে পুলিশ বাসাটি ঘিরে রেখে বিষয়টি পুলিশ সুপারকে জানান। পুলিশ সুপার ঘটনাস্থলে পৌঁছার পর পুলিশ অভিযান শুরু করে। ৪ ঘন্টার অভিযানে পুলিশ হেরোইন তৈরীর কারখানার সন্ধ্যান পায়।

 

বদলগাছী থানার ইন্সপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম জানান, ইউনুস আলী গোপনে নিজে সেখানে বিভিন্ন মাদকদ্রব্য তৈরি করে বিভিন্ন স্থানে সরবরাহ করত। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়।

 

নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম বলেন, দেখে মনে হয়েছে ওটা একটা ল্যাবরেটরি (পরীক্ষাগার)। ঘটনাস্থল থেকে সাড়ে ৪শ গ্রাম হেরোইন, হেরোইন তৈরির উপকরণ ও ইয়াবা উদ্ধার করা হয়, যার মূল্য এক কোটি ২৮ লাখ ৩ হাজার ৪শ’ টাকা।

 

ভাড়া বাসার মালিক ধান ব্যবসায়ী আসাদ আলী জানান, চার মাস আগে তার পাঁচ তলা ভবনের নিচের ফ্ল্যাট ভাড়া নেন ইউনুস আলী। ওই ভবনের ওপরে থাকেন মালিক নিজে। এছাড়াও বাসার দ্বিতীয় থেকে চতুর্থ তলা পর্যন্ত অন্যান্য ভাড়াটিয়া ভাড়া থাকেন। বাসার মালিক বা অন্য ভাড়াটিয়ারা কেউ জানতেন না বাসার নিচের ফ্ল্যাটে কি হয়। এব্যাপারে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।