শিক্ষা সফরে পদ্মা নদীতে গোসলে নেমে ঝিনাইদহ নিবাসি যশোর ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র মৃত্যু

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২০

স্টাফ রিপোর্টার: কুষ্টিয়ার শিলাইদহে শিক্ষা সফরে গিয়ে পদ্মা নদীতে গোসলে নেমে আবির হাসান (১৮) নামে যশোর ক্যান্টনমেন্ট কলেজের এক ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার (৯ মার্চ) দুপুরে শিলাইদহ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কুঠিবাড়ী সংলগ্ন পদ্মা নদীতে গোসল করতে নেমে তিনি নিখোঁজ হন। পরে রাত ৯টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়।

কুমারখালী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার অমিয় কুমার বিশ্বাস ও ক্যান্টনমেন্ট কলেজের ইতিহাসের শিক্ষক জিয়াউর রহমান তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। আবির হাসান ঝিনাইদহ জেলার কোর্টচাঁদপুর উপজেলার সাবদালপুর গ্রামের আহসান হাবিবের ছেলে। তিনি যশোর ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির মানবিক ‘ক’ শাখার ছাত্র ছিলেন।

জিয়াউর রহমান বলেন, সোমবার কলেজ থেকে ১৩১ জন শিক্ষার্থী ও ৯ জন শিক্ষক শিক্ষা সফরে শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ীতে যান। দুপুরে পদ্মার চরে কয়েকজন শিক্ষার্থী ফুটবল খেলা শেষে নদীতে গোসল করতে নামেন। এ সময় তাদের মধ্যে আবির হাসান নদীতে ডুবে যান। তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জাল টেনে এবং ডুব দিয়ে খোঁজাখুঁজি করেন স্থানীয়রা। কিন্তু তার সন্ধান পাওয়া যায়নি। পরে খুলনা থেকে ডুবুরি দলের সদস্যরা এলে রাত ৯টার দিকে আবিরের মরদেহ উদ্ধার করা হয়। মঙ্গলবার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে আবিরের জানাজা অনুষ্ঠিত হয়।

খবরটি সর্ম্পকে পাঠকের মতামত: