শাপলা মিডিয়ায় আসছে নতুন নায়িকা ?

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২০
দীঘি

বিনোদন প্রতিবেদক: চিত্রপাড়ায় জোর গুজব চলচ্চিত্রশিল্পের বর্তমান দুর্দিনে সবচেয়ে সক্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া নতুন নায়িকা খুঁজছে। কেন নতুন নায়িকা? এই প্রতিষ্ঠানটি বর্তমানে দীঘিকে নিয়ে কাজ করছে।

 

 

প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খান ছেলে শান্তকে নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য চলচ্চিত্রশিল্পে নামডাক আছে এমন এগার জন পরিচালককে চুক্তিবদ্ধ করেছেন। এর মধ্যে রয়েছেন এফআই মানিকও। তিনি শাপলা মিডিয়া থেকে ‘দেখো পালায় কারা’ নামে একটি ছবি পরিচালক সমিতিতে নিবন্ধিত করেছেন। ইতোমধ্যে তার ছবিটির জন্য চিত্রনাট্য লেখার কাজও শেষ হয়েছে। তিনি বলেন, ‘শান্তকেতো নেবই। কিন্তু আমার চিত্রনাট্য অনুসারে অন্য নায়িকা প্রয়োজন।’ শাপলা মিডিয়ার অন্যান্য নির্মাতাদের মধ্যে রয়েছেন শামীম আহমেদ রনি, দেলোয়ার জাহান ঝন্টু, কাজী হায়াত, শাহ আলম কিরণ, মালেক আফসারী, অপূর্ব রানা, শাহীন সুমন প্রমূখ।

 

 

তারা সবাই যে দীঘিকে নিয়ে কাজ করবেন এমন কোনো কথা নেই। কিন্তু শান্তকে নিয়ে ছবি নির্মাণ করার জন্য এসব নির্মাতাদের নিয়োগ দেওয়া হয়েছেন। সেলিম খান এক সময়ে শাকিব খানকে নিয়ে ছবি নির্মাণ করতেন। কিন্তু সেলিম খান এবং শাকিব খানের মধ্যে স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিরোধ হওয়ায় তিনি ছেলেকে সামনে নিয়ে আসেন এবং শাকিবের স্থলাভিষিক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

সমস্যা হলো, শাকিব খান বাস্তবতার যেসব ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে ক্যারিয়ারে সাফল্য অর্জন করেছেন, সেটা শান্তকে মোকাবিলা করতে হচ্ছে না। সুতরাং শান্তর অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস শাকিবের মতো বাস্তবতার নিরিখে পরিক্ষীত নয়। শাপলা মিডিয়া সংশ্লিষ্ট নির্মাতারা এজন্য শান্তর সঙ্গে দীঘির পাশাপাশি আরো নায়িকা চান, যাতে শান্তকে দর্শকের কাছে একঘেয়ে মনে না হয়।

 

 

শাপলা মিডিয়ার একটি সূত্র জানিয়েছে, নির্মাতাদের মনোভাবের সঙ্গে সেলিম খানও সহমত প্রকাশ করেছেন। পরিচালক সমিতির মাধ্যমে নতুন মুখ সন্ধানের যে উদ্যোগ নেওয়া হয়েছিল, সেটা এখন শাপলা মিডিয়ার পৃষ্ঠপোষকতায় চলে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।