মেহেরপুরে ভোক্তা অধিকার সংরক্ষন নিয়ে কি ভাবছেন ক্যাব এর প্রেসিডেন্ট

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯
Spread the love

মুহম্মদ মহসীন: মেহেরপুর জেলাতে প্রায় ৭ লাখ মানুষের জন্য ভোক্তা অধিকার সংরক্ষন আইনটি কি সুরক্ষিত, পাচ্ছেন কি ভেজাল মুক্ত খাদ্য সামগ্রী ক্রেতা সাধারণ?

অন্যদিকে উচ্চ আদালত যখন দেশের প্রতিষ্ঠিত কোম্পানী গুলোর খাদ্য পণ্যের মান নিয়ে দিচ্ছেন মতামত, করছেন লাইসেন্স বাতিল,বাজার থেকে মানহীন পণ্য বি এস টি আই করছে জব্দ, এ ছাড়াও আইন শৃংখলা বাহিনীর নজর দারিতে বাজার ব্যবস্থা। তখন কি মেহেরপুরে বি এস টি আই এর অনুমোদন নিয়েই বাজারজাত হচ্ছে স্থানিয় ভাবে প্রস্তত পলেথিন প্যাকে হলুদ,মরিচের গুড়ো,বেকারীতে তৈরী কেক,বিস্কুট,রুটি বাজারে সাপ্লাই কৃত পানি,আইস ক্রিম। এ ছাড়াও নিম্নমানের ও অনুমোদনহীন বাজারে কিছু অসাধু ব্যবসায়ী বিক্রি করে থাকেন স্যালাইন,পাউডার ড্রিংকস,টমেটো সস,সাদা কালো হলুদ কমল পানিয়,বিভিন্ন প্রসাধনী ।

এমনি সব সমস্যা তার সমাধানে ভোক্তা অধিকারে সংরক্ষনে কি করছেন মেহেরপুরে ক্যাব এর প্রেসিডেন্ট ও সিনিয়র সাংবাদিক, প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক রফিক উল আলম, তিনি এক প্রশ্নের জবাবে এই প্রতিবেদক কে বলেন আমরা ভেজাল মুক্ত মেহেরপুরের স্বপ্ন দেখি।সুতরাং ভোক্তাদের ভোক্তা অধিকার সংরক্ষন কি জানতে হবে এবং সবায় কে তা জানাতে হবে। এ ছাড়াও তিনি বলেন প্রজন্ম,দেশ ও বিশ্বকে বাঁচাতে আমাদের সবায় কে দায়িত্ববোধ নিয়ে অধিকার সংরক্ষনে কাজ করতে হবে।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।