মিরপুরে হাফিজা বেগম স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

মিরপুর প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলাধীন আব্দুর রাফেত বিশ্বাস কলেজের প্রতিষ্ঠাতা জমিদাতা, ছাতিয়ান মাধ্যমিক বিদ্যালয়ের জমিদাতা বিশিষ্ট শিক্ষানুরাগী দানশীল ব্যাক্তি জনাবা হাফিজা বেগম স্মরণে গত শনিবার আব্দুর রাফেত বিশ্বাস কলেজ মিলায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

 

আব্দুর রাফেত বিশ্বাস কলেজের অধ্যক্ষ জনাব মহাঃ আব্দুল মজিদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অনলাইনে সংযুক্ত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদ এর সভাপতি বাংলাদেশ কম্পিউটার সমিতি ও এ্যাসোসিওর সাবেক সভাপতি জেএএন এ্যাসোসিয়েট লিঃ এর ব্যস্থাপনা পরিচালক জনাব আব্দুল্লাহ হেল কাফী, জেএএন এ্যাসোসিয়েট লিঃ জেনারেল ম্যানেজার জনাব আব্দুল্লাহ হেল শাফী ও বিশিষ্ট ব্যাবসায়ী জনাব আব্দুল্লাহ হেল বাকী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আটিগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খিলাফত হোসনে, কামিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, আওয়ামিলীগ ইউনিয়ন সভাপতি তাছের আলী, সাবেক আনসার ভিডিপি অফিসার মোঃ জামাল উদ্দিন, সহকারী অধ্যাপক মোঃ রোকনুজ্জামান চৌধুরী, আব্দুর রহমান, শিক্ষার্থীদের মধ্যথেকে সাথী আক্তার, মেহেদী হাসান প্রমুখ।

 

 

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ জনাব মহাঃ আব্দুল মজিদ বলেন, হাফিজা বেগম একজন দানশীল ব্যাক্তি ছিলেন। শিক্ষার প্রতি তাঁর প্রবল আগ্রহ ছিল নিজে পড়তে ভালবাসতেন অন্যকে পড়াশুনায় আগ্রহী করে তুলতেন। এজন্য কলেজের সম্পূর্ণ জমিদান করে কলেজটি প্রতিষ্ঠা করেন। কলেজটি প্রতিষ্ঠার পরে নানাভাবে শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছেন। তিনি ধর্মের প্রতি শুদ্ধাশীল ছিলেন প্রতিটি ধর্মের মানুষকে সস্মান এবং সাহায্য করতেন। তিনি একজন রতœগর্ভা মাতা ছিলেন সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে প্রকৃত মানুষ করে গড়ে তুলেছেন।

 

 

হাফিজা বেগম গ্রামের দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবার কথা চিন্তা করতেন এজন্য তাঁর সুযোগ্য সন্তান জনাব আব্দুল্লাহ হেল কাফী সাহেব তাঁর বোনের নামে রুহিনা খাতুন স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপনের জন্য কাজ শুরু করেছে। পরে মরহুমার আতœার মাগফেরাত কামনায় দোয়া মহান আল্লাহর নিকট দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মওলানা আব্দুল হান্নান। আনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী অধ্যাপক মো হামিদুল ইসলাম।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।