মিরপুরের  পোড়াদাহে পুকুর দখলের চেষ্টা মৎস্যচাষীর উপর হামলা

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়ার পোড়াদাহ রেলওয়ের জলাশয় জবর দখল করতে না পেরে নুরুল ইসলাম মৃধা নামের এক মৎস্যচাষীর উপর অতর্কিত হামলা চালানোর অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর গ্রুপের উপর। শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়ন পরিষদের পাশেই ঘটে এই ঘটনা।

 

 

 

নুরুল ইসলাম মৃধা অভিযোগ করে বলেন, আমি পোড়াদহ ইউনিয়ন পরিষদের পাশের মার্কেটের হালিমের দোকান ঘরে বসে ছিলাম এ সময় ১০-১৫ জনের মত দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে আমাকে হত্যার জন্য কুপিয়ে জখম করার চেষ্টা করে এ সময় পুলিশসহ স্থানীয় বাজারের লোকজন তা প্রতিহত করলে তারা পিছু হটতে বাধ্য হয়।

 

 

 

এই হামলার বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমি ২০০৮ সাল থেকে পোড়াদাহ রেলওয়ের লীজকৃত জলাশয় মাছের চাষ করে আসছি। পাঁচ বছর পর পর টেন্ডারের মাধ্যমে যারা এই জলাশয় পান তাদের কাছ থেকে আমি চুক্তি নামার ভিত্তিতে নিয়ে মাছ চাষ করে কুষ্টিয়া জেলাসহ দেশের বিভিন্ন জেলায় আমিষের চাহিদা পুরণ করে থাকি। অনেক দিন ধরে স্থানীয় এক এ্যাডভোকেট ও তার লোকজন ঐ পুকুরটি জবর দখল করার চেষ্টা করে আসছিলো কিন্তু তাতে ব্যর্থ হয়ে এখন আমার উপর এই হামলা চালায় তারা। আর আগেও ঐ এ্যাডভোটেক পুকুরের কাছে গেলে তার হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেন নুরুল ইসলাম মৃধা।

 

 

 

এ বিষয় পোড়াদহ পুলিশ ক্যাম্পের এ.এস.আই সাঈদুল জানান, পুকুরকে কেন্দ্র করে দুই পক্ষে মধ্যে উত্তেজনা সৃষ্টি হতে পারে এমন আশংকায় পোড়াদহ ক্যাম্প থেকে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছিলো। হঠাৎ করেই এক পক্ষের লোকজন নুরুল ইসলাম মৃধার উপর চড়াও হয় কিন্তু পুলিশ তাদের ফিরিয়ে দেয়।

 

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।