অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এবং এসএফএ এর উদ্যোগে

বিনামূল্যে কুষ্টিয়ার দৌলতপুর ও ভেড়ামারায়  অক্সিজেন সেবা চালু

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর ও ভেড়ামারায় করোনা আক্রান্ত রোগীদের বিনামুল্যে অক্সিজেন সেবা দেয়ার কার্যক্রম শুরু করেছে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন ও স্মাইল ফর অল নামের দুইটি সংগঠন ।

 

 

দেশের করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। প্বার্শবর্তী দেশ ভারতে অক্সিজেনের সংকট মারাত্মক,অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছে অনেক মানুষ। মহামারীর এই সময়ে করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি শ্বাসকষ্টসহ অন্যান্য রোগীরও অক্সিজেনের প্রয়োজন হচ্ছে। তবে অক্সিজেন মজুত করা ও এর মূল্য বেশি হওয়ায় অনেকেই তাৎক্ষণিকভাবে অক্সিজেন পাচ্ছেন না।

 

 

এই সমস্যা থেকে উত্তরণের জন্য উদ্যোগ নিয়েছে দৌলতপুরের অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন ও স্মাইল ফর অল ( এসএফএ) নামের এই দুই সংগঠনটি । বুধবার (২৮শে এপ্রিল) থেকে এই সেবা চালু করা হয়েছে।

 

 

আপাতত জেলার দৌলতপুর ও ভেড়ামারায় এই কার্যক্রম চলবে তাই ০১৮১৮-৩১৮৭৬৪ ও ০১৭১৯-৩৬১০৯৯ এই নম্বরে ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবেন টিমের স্বেচ্ছাসেবীরা।

 

 

বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্যোগটিতে সার্বিক তত্বাবধান করছেন অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান ।

 

 

এ সম্পর্কে জানতে চাইলে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান বলেন, যেহেতু অনেকের জন্য তাৎক্ষণিকভাবে অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করা সম্ভব হয় না, তাই প্রাথমিক সাপোর্টের জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। ভবিষ্যতে সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধি করতে পারলে আমরা পুরো জেলা জুড়ে কাজ করার চেষ্টা করবো।করোনা শুরু থেকেই আমরা দৌলতপুরের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বর্তমানে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অসহায় ও জরুরি রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণের উদ্যোগ গ্রহণ করি। আমরা জরুরি অক্সিজেন সার্পোট প্রয়োজন এমন রোগীদের বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সিলিন্ডারটি পৌঁছে দেব। এই কাজে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এবং এসএফএ এর স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছে।

 

এছাড়াও তিনি বলেন, আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা খুব দ্রুত সিলিন্ডার এর সংখ্যা বৃদ্ধি করতে পারবো। আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। সহযোগিতা করতে পারেন 01719452365 বিকাশ ও নগদ ( পারসোনাল) নম্বরে। অপ্রয়োজনে বাহিরে বের হওয়া থেকে বিরত থাকুন এবং মাস্ক ব্যবহার করুন।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।