কুষ্টিয়ায় সাঁইজিধামে লালন স্মরণোৎসবের প্রথম দিন অনুষ্ঠিত

বাউল সম্রাট ফকির লালন সাঁই ছিলেন মানবতার দার্শনিক-প্রতিমন্ত্রী কে এম খালিদ

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২০
কুষ্টিয়ায় সাঁইজিধামে লালন স্মরণোৎসবের প্রথম দিন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাউল সম্রাট ফকির লালন সাঁইজি ছিলেন মানবতার দার্শনিক। তিনি সারাজীবন মানুষের জয়গান গেয়েছেন। মানুষ ভজলে সোনার মানুষ হবি লালনের আধ্যত্মবাদের গান অন্ধকার সমাজে দিব্যজ্ঞানের আলো ছড়িয়েছেন।

রবিবার কুষ্টিয়ার কুমাারখালীর ছেঁউড়িয়ায় লালন মুক্তমঞ্চে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও জেলা প্রশাসনের সহযোগিতায়, লালন একাডেমির আয়োজনে বাউল সম্রাট লালন সাঁইয়ের স্মরণোৎসবের ৩দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথমদিনে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি একথা বলেন। তিনি আরও বলেন, লালন সাঁইয়ের দর্শন আজ বিশ^ব্যাপী সমাদৃত। অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধের ভাবধারায় সমাজ গড়ে তুলতে হবে।

কুষ্টিয়া জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইসলামী বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি বিজ্ঞ পিপি এড. অনুপ কুমার নন্দী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিজ্ঞ জিপি এড. আ স ম আখতারুজ্জামান মাসুম, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব।

শুভেচ্ছা বক্তা ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রাজস্ব মুহাম্মদ ওবায়দুর রহমান। স্বাগত বক্তা ছিলেন এনডিসি মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম। অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও লালনের একতারা প্রদান করা হয়। সবশেষে লালন মঞ্চে লালনের গান পরিবেশন করেন লালন একাডেমির শিল্পীরা।

খবরটি সর্ম্পকে পাঠকের মতামত: