প্রধানমন্ত্রীর প্রতি বিএফইউজে ও অঙ্গ ইউনিয়নসমূহের কৃতজ্ঞতা

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১
বিএফইউজে

দ্য বিডি রিপোর্ট প্রতিবেদক: করোনাকালে সারাদেশের সাংবাদিকদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ১০ কোটি টাকা প্রদান করায় বিএফইউজে’র অনুমোদীত সকল ইউনিয়ন নেতৃবৃন্দ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা বলেছেন, এর আগেও প্রধানমন্ত্রী করোনার সহায়তা হিসেবে সারাদেশের ৩ হাজার ৩’শ ৫০ জন সাংবাদিকের প্রত্যেককে ১০ হাজার টাকা করে সহায়তা প্রদান করেছিলেন।

 

 

আগেরমত এবারও সাংবাদিক বান্ধব মানবিক প্রধানমন্ত্রী বিএফইউজে’র আবেদন বিবেচনায় নিয়ে করোনার ভয়াবহ সংক্রমনের এই দুঃসময়ে ১০ কোটি টাকা প্রদান করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ছাড়া ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, ভূটানসহ উপমহাদেশের কোথাও গণমাধ্যম কর্মীদের প্রতি কোন সরকার প্রধানের এধরণের মমত্ববোধের নজির নেই। সাংবাদিকদের এই সহায়তা পাওয়ার বিষয়ে আন্তরিক সহযোগিতা করায় মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রীা এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিবকে ধন্যবাদ জানান নেতৃবৃন্দ।

 

 

আজ ২৯ এপ্রিল বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সিইউজে সভাপতি মোহাম্মদ আলী সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম,কেইউজে সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান সম্রাট, জেইউজে সভাপতি ফারাজি আহমেদ সাঈদ বুলবুল সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, বিএইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টু সাধারণ সম্পাদক জেএম রউফ, আরইউজে সভাপতি মোঃ রফিকুল ইসলাম সাধারণ সম্পাদক তানজিমুল হক, এমইউজে সভাপতি আতাউল করীম খোকন সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, সিবিইউজে সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, এনইউজে সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমির হোসেন স্মীত, জেইউকে সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক জামিল হাসান খোকন এক যুক্ত বিবৃতিতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এসব কথা বলেন।

 

 

নেতৃবৃন্দ বলেন, বিএফইউজে’র সহযোগিতায় বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাষ্টের মাধ্যমে সারাদেশের সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর এই সহায়তা বিতরণ করা হবে। এছাড়াও আগামী ৪ মে প্রধানমন্ত্রীর হাতে গড়া সাংবাদিক কল্যান ট্রাষ্ট থেকে অসুস্থ্য,অসচ্ছল ও অসহায় ২ শতাধিক সাংবাদিককে প্রধানমন্ত্রীর পক্ষে অর্থ সহায়তার চেক বিতরণ করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

 

 

উল্লেখ্য,২০১৮ সালে বিএফইউজে’র দাবির প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যান ট্রাষ্টে ২০ কোটি টাকা অনুদান প্রদান করেন। তাঁর দেওয়া অনুদানের লভ্যাংশ থেকে প্রতি বছর শত শত সাংবাদিককে কল্যান ট্রাষ্ট থেকে সহায়তা প্রদান করা হয়ে থাকে।

 

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।