প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কুষ্টিয়ার ‘এক্সিলেন্ট ওয়ার্ল্ড’ সিলগালা!

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০
প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কুষ্টিয়ার ‘এক্সিলেন্ট ওয়ার্ল্ড’ সিলগালা!

নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়া পুলিশ লাইনের সামনে সাফিনা টাওয়ারে অবস্থিত অনুমোদনহীন এক্সিলেন্ড ওয়ার্ল্ডের সদস্য হতে হলে কিনতে হয় সাত হাজার টাকার ওষুধ ও অন্যান্য সামগ্রী। সদস্যের মাধ্যমে নতুন কেউ এসব পণ্য কিনলে তিনি পাবেন ৫০০ টাকা কমিশন।

 

 

 

এমন নানান প্রলোভনে প্রতিষ্ঠানটি মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) পদ্ধতিতে বিভিন্ন ধরনের অনুমোদনহীন ওষুধ,কসমেটিক্সসহ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পণ্য বিক্রি করাসহ অসত্য বক্তব্যে প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটিকে সিলগালা ও দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান পুলিশ লাইনের সামনে সাফিনা টাওয়ারের ৫ ও ৬ তলায় অবস্থিত এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামক প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়মে সিলগালা ও দুই লক্ষ টাকা জরিমানা করেন। অভিযানে উপস্থিত ছিলেন. জেলা ভোক্তা অধিকার সংরক্ষর অধিদফরের সহকারী পরিচালক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফরের কর্মকর্তারা।

 

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান বলেন,শহরের সাফিনা টাওয়ারে বসে এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামক প্রতিষ্ঠানটি প্রতারণা করে আসছে গ্রাহকের সঙ্গে। ‘মানুষের সরলতার সুযোগ নিয়ে মানুষ ঠকানোর ব্যবসা পরিচালনা করছে এক্সিলেন্ট ওয়ার্ল্ড। এমএলএম পদ্ধতিতে চিকিৎসকের পরামর্শ ছাড়াই মানবদেহের জন্য বিপদজনক বিভিন্ন ওষুধ ও তক্বের জন্য ক্ষতিকর কসমেটিক্স বিক্রয় করে আসছে এসব অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়। এতে প্রতিষ্ঠানটি সিলগালা ও দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।