পরিচালক দেওয়ান নাজমুলের নতুন ছবিতে নবাগত দুই নতুন মুখ

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২০
তোরে কতো ভালোবাসি ছবির কাজ শেষ করেছেন

বিনোদন প্রতিবেদক : আলোচিত পরিচালক দেওয়ান নাজমুল সম্প্রতি তার রচিত ও পরিচালিত তোরে কতো ভালোবাসি ছবির কাজ শেষ করেছেন। স্বজনী ফিল্ম সিটির পাশের জঙ্গল ঘেরা সবুজ পথে শেষ গানটি চিত্রায়িত হয়েছে।

এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নবাগত রুশা ও প্রিন্স। তোরে কতো ভালোবাসি ছবির আগে তিনি নির্মাণ করেছেন সীমারেখা। এ ছবিটি বেশ আলোচিত। কিন্তু বর্তমান ছবিটি তিনি নির্মাণ করেছেন ১৯৪২ সালের পটভূমিতে। তখন একদিকে চলছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধ, অন্যদিকে চলছিল কুইট ইন্ডিয়া আন্দোলন। জাতি-উপজাতির এই আন্দোলনের মধ্যেই শুরু হয় সাওতাল বিদ্রোহ। আন্দোলন ও বিদ্রোহের ঘাত-প্রতিঘাত ও দ্বন্দ্বের মধ্যেই জেগে ওঠে একটি প্রেম। তারই চিত্রায়ন এই ছবিটি।

পরিচালক দেওয়ান নাজমুল বলেন, ‘রোমান্টিক এ্যাকশন গল্পের সিনেমা তোরে কতো ভালোবাসি বর্তমান প্রজন্মের রুচি এবং ভাললাগার কথা মাথায় রেখেই নির্মাণ করছি। আশা করি দর্শকদের ভাললাগবে।’ নতুন এ ছবিটি নিয়ে নবাগত প্রিন্সও বেশ আশাবাদী।
রুশা বলেন, ‘এই ছবিটি আমার প্রথম। আমি সাধ্যমত চেষ্টা করেছি পরিচালকের নির্দেশনা অনুসারে কাজ করতে। আমাদের পরিচালক খুব খুঁতখুঁতে মানুষ। তিনি তুষ্ট না হওয়া পর্যন্ত শট ওকে করেন না।’ তিনি বলেন, ‘চরিত্রটি একেবারেই ভিন্ন ধরনের। অনেকটা সাওতালী উচ্চারণে কথা বলে চরিত্রটি। যথেষ্ট বেগ পেতে হয়েছে। গানের কথাতেও তার আমেজ আছে। দর্শক এই ভিন্নতা দারুণভাবে উপভোগ করবে।’

রুশা বলেন, ‘চলচ্চিত্রই আমার ধ্যান-জ্ঞান, আমার পুরো অন্তর জুড়েই রয়েছে চলচ্চিত্র। আমি এখানেই টিকে থাকতে চাই।’


কথা প্রসঙ্গে রুশা বলেন, ‘প্রেমের চাইতে বড় বিনোদন আর কিছু নেই বলে আমি মনে করি। কারণ প্রেম মনে যে তৃপ্তি ও প্রশান্তি এনে দেয় তার কোনো তুলনা হয় না। সেই প্রেমকেই পর্দায় আনা হয়েছে কোনো প্রকার কার্পণ্য না রেখে।

খবরটি সর্ম্পকে পাঠকের মতামত: