নোয়াখালীতে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ব্যারিস্টার মওদুদ আহমদ

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

নিজস্ব প্রতিনিধি: নোয়াখালীতে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার সন্ধ্যায় নোয়াখালীর কবিরহাট সরকারি ডিগ্রী কলেজ ও সরকারি মুজিব কলেজ মাঠে জানাজা শেষে কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

 

 

কবিরহাট সরকারি কলেজ মাঠে তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় সরকারি মুজিব কলেজ মাঠে। সেখানে জানাজা শেষে নিজ বাড়িতে তাকে সমাহিত করা হয়।

 

 

এর আগে, সিঙ্গাপুরে একটি জানাজা ও ঢাকায় দুটি জানাজা শেষে দুপুর ৩টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কবিরহাট ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মওদুদ আহমদের মরদেহ নেয়া হয়। সকালে রাজধানীতে দুই দফা জানাজার পর নিজ এলাকা নোয়াখালীর কবিরহাট ও কোম্পানীগঞ্জে জানাজা শেষে তার ইচ্ছা অনুযায়ী বাবা-মায়ের পাশে সমাহিত করা হয়।

 

 

এ সময় মরহুমের জন্য দোয়া চান তার স্ত্রী, সাবেক সংসদ সদস্য হাসনা জসীমউদদীন মওদুদ। ব্যারিস্টার মওদুদের মরদেহ বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে পৌঁছায়। ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দর থেকে মরদেহ ঢাকার একটি হাসপাতালের হিমঘরে নেয়া হয়। মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, ঢাকার আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারযোগে মরদেহ কবিরহাট উপজেলায় নিয়ে আসা হয়।

 

 

বিএনপির স্থায়ী কমিটির এ নেতা মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৮০ বছর।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।