ধর্মীয় কারণে সুজানার পর এবার মিডিয়া ছাড়লেন অভিনেত্রী অ্যানি খান

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০

বিনোদন প্রতিবেদক: মডেল অভিনেত্রী সুজানা জাফরের পর এবার ধর্মের টানে এবার ঘোষণা দিয়েই মিডিয়া জগত ছেড়ে দিলেন টিভি অভিনেত্রী এ্যানী খান। এর আগে অনেক ভালোমন্দ জীবন যাপন করার পর মিডিয়া জগত ছেড়ে দেন অভিনেত্রী নওশীন। তিনি এখন ধর্মকর্ম নিয়ে ব্যস্ত আছেন। বাস করছেন যুক্তরাষ্ট্রে। তারও আগে ধর্মকে আকড়ে ধরে চিত্রজগত ছেড়ে দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী শাবানা। তিনিও যুক্তরাষ্ট্রেই বাস করছেন। বডিউডের কিশোরী অভিনেত্রী জায়রা ওয়াসিমও অনেক সম্ভাবনাকে পাশে ঠেলে ধর্মীয় কারণেই ঝলমলে গ্ল্যামার জগত থেকে বিদায় নেন।

 

 

 

উল্লেখ্য, শিশুশিল্পী হিসেবে মিডিয়াতে কাজ শুরু করা অ্যানি খান ২৩ বছর পর মিডিয়া থেকে নিজেকে সরিয়ে নিলেন। তিনি ফেসবুক লাইভে এসে বলেন, ‘এক বছর আগে থেকেই মনে হচ্ছিল, মিডিয়া থেকে দূরে সরে যাবো। চলতি বছরের জানুয়ারির ২৬ তারিখ থেকে নিজের মধ্যে সিদ্ধান্তটা বেশি করে নাড়া দিতে থাকে। মার্চের ১৯ তারিখ শেষবার শুটিং করেছি। তারপর তো করোনায় সবকিছু বন্ধ হলো। কারও দ্বারা প্রভাবিত হয়ে নয় – এ সিদ্ধান্ত আমার একান্তই ব্যক্তিগত। কারণ মৃত্যুর পর আমার হিসেব আমাকেই দিতে হবে। তাই আত্মোপলব্ধি থেকেই আমি মিডিয়ার কাজ থেকে সরে যাচ্ছি।’ অন্যদিকে সুজানা জাফর ১৬ বছরের ক্যারিয়ারকে পেছনে ফেলে নিজেকে ধর্মের পথে পরিচালা করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

 

 

সুজানা জাফরের কথায়, গত ৩ বছর ধরে বুটিক্স ব্যবসায়ের সঙ্গে জড়িয়ে ধীরে ধীরে মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করেন তিনি। এরপর ২০১৮ সালে ওমরাহ্ হজ্জ পালন করতে গিয়ে তার পুরো দৃষ্টিভঙ্গিই বদলে যায়। তবে তিনি বলেছেন, গত তিন বছরে কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়াতে এখন মেধার মূল্যায়ন হয় না। সেখানে স্বজনপ্রীতি এবং ব্যক্তিগত সম্পর্ককে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সত্যি বলতে মিডিয়াতে এখন আগের পরিবেশটা নেই। এর মানে এখানে শুধু ধর্ম কাজ করেনি। শাবানা চিত্রজগত ছেড়েছেন যখন তার হাতে কোনো কাজ ছিল না। পরে ফিরে এসে তিনি একটি ছবিও প্রযোজনা করেছেন। সে ছবি ব্যবসায়িকভাবে ব্যর্থ হয়। পরে কোয়েল মল্লিককে নিয়েও একটি ছবি করতে চেয়েছিলেন। কোয়েল মল্লিক ছবিটি করেননি। তারা চারজনেই এখন বোরখা ও হিজাব পরেন। নওশীনের হিজাব পরা ছবি মাঝেমধ্যেই ফেসবুকে দেখা যায়।

 

 

উল্লেখ করার বিষয় হলো, ইলিয়াস কাঞ্চন, এটিএম শামসুজ্জামানসহ অনেকেই একাধিকবার করে ওমরাহ হজসহ হজ পালন করেছেন। তারা ফিরে আবারও আগের পেশায় যুক্ত হয়েছেন। তারা কখনোই ধর্ম ও পেশাকে একত্র করেননি। টিভি প্রিয়া আমানও কোভিড-১৯ শুরু হওয়ার বেশ কয়েকদিন আগে ওমরাহ করে ফিরে আসেন। তারপরই তিনি আবার কাজে ফিরেন।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।