দৌলতপুরকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য এমপি সরওয়ার জাহান বাদশাহ্ এর অক্লান্ত পরিশ্রম

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৬:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০
সরওয়ার জাহান বাদশাহ্

দ্য বিডি রিপোর্ট ডেস্ক: কুষ্টিয়ার দৌলতপুরের গণমানুষের নেতা অ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশাহ্ ক্ষমতায় আসার পরপরই সাধারণ মানুষকে নিয়ে ভাবতে শুরু করে এবং সাধারণ মানুষের জীবনযাত্রার মানকে কিভাবে উন্নয়নের দিকে এগিয়ে নেয়া যায়,তা নিয়েও তিনি ভাবেন এবং বিভিন্ন পদক্ষেপও গ্রহণ করেন তারই পরিপ্রেক্ষিতে বিভিন্ন সময় সরকারের বিভিন্ন অনুদান এনে তিনি সাধারণ জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন,

 

বিশেষ করে আমরা দেখেছি তিনি ক্ষমতায় আসার পরপরই এই দৌলতপুরে ব্যাপক বন্যায় প্লাবিত হয় তখন তিনি প্রতিটি এলাকায় নিজে গিয়ে গিয়ে ত্রাণ সহযোগিতা দিয়ে এসেছেন এর পরপরই দেশে আসে মহামারী করোনাভাইরাস তখনও দেখেছি প্রাণের ভয় না করে কর্মহীন মানুষের মাঝে তিনি ত্রাণ সহযোগিতা দিয়ে গেছেন।

 

 

এ সকল সহযোগিতার পাশাপাশিও তিনি বিভিন্ন মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা ও উপকার করে আসছে তার একটিই উদ্দেশ্য এই দৌলতপুর বাসীর মুখে হাসি ফোটানো এবং দৌলতপুর কে আলোকিত দৌলতপুর হিসেবে গড়ে তোলা। এই সকল আলোকে তার সাথে কথা বললে তিনি বলেন।

 

 

আপনারা জানেন জাতীয় সংসদের অধিবেশনে উপস্থিত হওয়ার জন্য কিছুদিন আগে আমি ঢাকায় এসেছি। সংসদে উপস্থিত হওয়া ছাড়াও দৌলতপুরে উন্নয়নমুলক কাজ এগিয়ে নেয়ার জন্য ব্যস্ত সময় পার করছি। করোনা ভাইরাসের আক্রমণের কারণে আমাদের উন্নয়নে ধারার গতি তে কিছুটা বাধা পড়ে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা তখন প্রত্যেকটি কর্মহীন মানুষ কে সাহায্য করার দিকে সফল ভাবে মনযোগ দেই। যদিও এর মধ্যেই আমাদের কয়েক টি রাস্তার সংস্কার সম্পন্ন হয়েছে। সেগুলো সম্পর্কে আরেকদিন আপনাদের জানাবো।
আমাদের প্রধানমন্ত্রী থেমে থাকার মানুষ নন। তার সুনজরে থাকায় আমরা পুনরায় নতুন উদ্যোমে কাজ শুরু করেছি। সেটার ধারাবাহিকতায় অনেক রাস্তার বাস্তবায়ন বের করে আনতে সফল হই।
আজ আনন্দের সাথে সে রাস্তা গুলো কোন কোন টা আপনাদের জানাচ্ছি।

 

 

উল্লেখ্য যে বহুল আলোচিত তারাগুনিয়া – বৈরাগীচর রাস্তাটির টেন্ডার এবং ওয়ার্করে অর্ডার আরো আগেই হয়েছে। বৃষ্টির প্রকোপ কমলেই সেটার কাজ শুরু হবে বলে ঠিকাদার পক্ষ আমাদের আশ্বস্ত করেছেন।

 

 

সংস্কার এর পাশাপাশি নতুন পিচ হতে যাওয়া রাস্তার সমন্বিত তালিকা নিম্নরূপঃ

১. তারাগুনিয়া হাইস্কুল থেকে শশীদরপুর
২. দৌলতপুর ( মুজা খা ঘর) – কাপড়পোড়া
৩. শেহালা বটতলা থেকে ডোলভিটা
৪. জয়রামপুর বাজার থেকে চকদিয়াড়
৫. প্রাগপুর রঘুনাথপুর
৬. বাহিরমাদি – পোয়ালবাড়িয়া
৭. বৈরাগীরচর হাট -সামসেরতলা মসজিদ
৮. মথুরাপুর – মহাদেবপুর
৯. মথুরাপুর উত্তর পাড়া সেকেন্দার বাড়ি – কালাম বাড়ি
১০. প্রাগপুর শহিদ কচি রোড
১১. টেকালা তরুন সংঘ ক্লাব – পূর্ব পাড়া মসজিদ রোড
১২. পাক্কুলা সরদারপাড়া – মালিথাপাড়া
১৩. মথুরাপুর বাজার – দরগাতলা
১৪. খলিসাকুন্ডি বক্কর বাড়ি – সালাম চেয়ারম্যান বাড়ী
১৫. সংগ্রামপুর- পাড়শিতলাই- লালনগর বাজার
১৬. রিফাইতপুর বিন্দিপাড়া- হরিণগাছি -হাসানপুর
১৭. মশাউড়া- আদাবাড়িয়া বাজার -মধুগাড়ি
১৮. ধর্মদহ হাট – সেলিম মেম্বারের বাড়ি – ধর্মদহ হাইস্কুল রোড
১৯. খলিশাকুন্ডি মিস্ত্রি পাড়া – বাশের উদ্দিন এর বাড়ি
২০ . বাঁধের বাজার – সদরঘাট – ইসলামপুর হাজির হাট

 

খুব দ্রুত ই এ রাস্তা গুলোর কাজ শুরু হবে। এছড়া ও আরো অনেকগুলো রাস্তা প্রক্রিয়াধীন রয়েছে। দৌলতপুর কে আলোকিত দৌলতপুর গড়ে তোলার লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা জনাব মাহবুব উল আলম হানিফ এম.পি এর পরামর্শ ক্রমে এবং আপনাদের সকলের সহযোগিতায় সবাই কে নিয়েই সে লক্ষ্যমাত্রায় আমরা পৌঁছাবো ইনশা -আল্লাহ্‌।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।