দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২০
মুজিবনগর স্মৃতি কম্প্লেক্স

মেহেরপুর প্রতিনিধি: দীর্ঘ পাঁচ মাস করোনার কারণে বন্ধ থাকার পর অবশেষে খুলে দেয়া হলো মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স।পর্যটকদের প্রবেশের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

 

তবে প্রবেশ করতে হলে সকলকে মানতে হবে স্বাস্থ্যবিধি পরতে হবে মাস্ক। উপজেলা প্রশাসন থেকে সকলকে স্বাস্থবিধি মেনে বাধ্যমূলক মাস্ক পরিধান করে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স এ প্রবেশ করার জন্য একটি বিঙ্গপ্তি দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার থেকে মুজিবনগর মেইন গেটে একটি জরুরী বিজ্ঞপ্তি টানিয়ে দিয়ে সকল দর্শনার্থীদের জন্য প্রবেশ উন্মুক্ত করে দেয়া হয়।

যেখানে লিখে দেয়া হয়েছে সকলে স্বাস্থবিধি মেনে, সামাজিক দুরুত্ব বজায় রেখে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স এ প্রবেশ করুন।মাস্ক ও স্বাস্থ্যবিধি ব্যতীত ভিতরে প্রবেশ করা যাবে না। ভয়বহ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২৬ মার্চ মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে সাধারন দর্শনার্থীদের প্রবেশ পুরোপুরিভাবে নিষেধাজ্ঞা ঘোষনা করা হয়েছিলো।

তারপর থেকে মুজিবনগরের ভিতরে কোন পর্যটক প্রবেশ করতে পারেনি। তবে ৫ মাস পর আবারো সেটা উন্মুক্ত করে দেয়া হয়েছে।

দর্শনার্থীরা এখন চাইলেই স্বাস্থবিধি মেনে মাস্ক পরিধান করে মুজিবনগরে প্রবেশ করতে পারবে। আর সেটা দেখভাল করার জন্য গেটে দায়িত্বে রয়েছে আনসার ব্যাটেলিয়ান সদস্যরা। তারা সকল দর্শনার্থীদের মাস্ক ব্যবহার করে স্বাস্থবিধি মেনে চলাফেরা করার জন্য অবহিত করছে।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার জানান,স্বাস্থবিধি মেনে দীর্ঘ ৫ মাস পর মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে মাস্ক ব্যতিত কোন দর্শনার্থীরা মুজিবনগরের ভিতর প্রবেশ করতে পারবে না।।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।