জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদি

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৮:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২১

দ্য বিডি রিপোর্ট ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের ৫১ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ শুক্রবার দুপুরে সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমে স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বীর শহদিদের প্রতি শ্রদ্ধা জানান।

 

পুষ্পস্তবক অর্পণের পর ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতেভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে এবং বিউগলে করুন সুর বেজে উঠে ।

 

পরে ভারতের প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ প্রাঙ্গনে একটি অর্জুন গাছের চারা রোপন করেন।
নরেন্দ্র মোদি সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরিদর্শন বইতে তিনি লিখেছেন,‘ যাদের আত্মত্যাগে মহান জাতির জন্ম হয়েছে বাংলাদেশের সেই দেশপ্রেমিক বীর শহীদদের প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।’

 

 

দুপুর ১২টা ১০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশ্যে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে জাতীয় স্মৃতিসৌধ ও এর আশেপাশের এলাকায় নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

 

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।