কুষ্টিয়া মেডিকেল কলেজের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, জুলাই ২, ২০২১
কুষ্টিয়া মেডিকেল কলেজ

কুষ্টিয়া প্রতিনিধি: নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ ভবন। এই ভবনে নাকি রডের বদলে বাঁশ-কঞ্চি ব্যবহার হয়েছে। দুই চাঁদাবাজ যুবক ফেসবুক পেজে তাই দাবী করেছে। উন্নয়ন পরিষদ কুষ্টিয়া মনে করে এর পেছনে সরকার বিরোধীদের গভীর ষড়যন্ত্র রয়েছে।

 

 

প্রথমতঃ ডিসেম্বর ২০২১ কুষ্টিয়া মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাদের এই নিজস্ব ক্যাম্পাসে ফিরবে। এই অপপ্রচারে শিক্ষক, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা যাতে শংকিত ও আতংকিত হয়ে এই ভবনে না আসে। কারন যে কোন মুহুর্তে ভবন ভেঙে পড়তে পারে এই আতংক সৃষ্টি করা।

 

 

দ্বিতীয়তঃ মেডিকেল কলেজের নির্মানে রড না বাঁশ ব্যবহার হয়েছে এটি প্রমাণ করতে হলে পুরো ভবনগুলো ভেঙ্গে তাদের দেখাতে হবে এবং প্রমান দাবী করছে। এ থেকে প্রমাণ হয় মিথ্যাচারের পেছনে রয়েছে গভীর থেকে সুগভীর ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে উন্নয়ন পরিষদ কুষ্টিয়া আইনের আশ্রয় গ্রহন করায় ষড়যন্ত্রের মুখে ছাই দিয়েছে। এই দুই ফেসবুক ষড়যন্ত্রকারীকে যারা সাংবাদিক বানাতে উঠে পড়ে লেগেছে তারা কারা? এর মুলহোতা ঢাকায় সরকার বিরোধী ষড়যন্ত্রে গ্রেফতারকৃত আদিলুর রহমানের অধিকার এনজিও’র কুষ্টিয়ার সমন্বয়ক। তার ঘরে বসে চলছে গোপন বৈঠক। একে আটক করলেই অনেক অজানা রহস্য বেরিয়ে আসবে। অধিকার এনজিও’র কুষ্টিয়ার সমন্বয়ক সাংবাদিকদের মাঝে টাকা ছড়াচ্ছে। টাকার বিনিময়ে গ্রেফতারকৃত মাদকাসক্ত দুই যুবককে সাংবাদিক বানানোর চেষ্টা চালাচ্ছে। বিষয়টি গোয়েন্দা নজরদারীতে নিলেই বেরিয়ে আসবে যারা কুষ্টিয়া মেডিকেল কলেজের বিপক্ষে এবং ফেসবুক পেজে অপপ্রচারকারী গ্রেফতারকৃত ২ যুবকের পক্ষে সংবাদ পরিবেশন করছে তাদের রাজনৈতিক দর্শন কি? কোন পরিবারের সদস্য? তারা সাংবাদিকতার আড়ালে কি কি কর্মকান্ডে জড়িত?

পদ্মা সেতুর টেন্ডার না হতেই দুর্নীতির গুজব ছড়িয়ে আওয়ামীলীগ সরকারকে দেশ বিদেশে বিতর্কিত করার যে ষড়যন্ত্র ছিল জাতি তা বুঝেছে। একইভাবে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে রাজনীতির চিত্র পাল্টে দিয়েছে কুষ্টিয়া মেডিকেল কলেজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ প্রতিষ্ঠা পায়। এই করোনাকালীন দূর্যোগেও কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে কুষ্টিয়াসহ আশে পাশের ৪/৫ টি জেলার করোনা টেস্ট চলছে। এই অঞ্চলে আওয়ামীলীগ সরকারকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছেন কুষ্টিয়া মেডিকেল কলেজ এবং জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি ।

 

 

এই মহান প্রতিষ্ঠানকে যে কোন ভাবে বিতর্কিত করতে পারলেই স্বাধীনতা বিরোধীচক্র এই অঞ্চলে আওয়ামীলীগ সরকারের জনপ্রিয়তায় ধ্বস নামাতে পারবে বলে তারা নানা কূটকৌশল করছে। তারই অংশ হিসেবে অধিকার এনজিও কুষ্টিয়ার সমন্বয়ক নোংরা খেলায় মাঠে নেমেছে।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।