কুষ্টিয়া নারী-শিশু কোর্টে ডিজিটাল কললিষ্ট ডিসপ্লের উদ্বোধন

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের মামলা সংক্রান্ত ডিজিটাল কললিষ্ট ডিসেপ্লের উদ্বোধন করা হয়েছে। বৃহষ্পতিবার সকাল ১০টায় কুষ্টিয়া সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আনুষ্ঠানিক ভাবে এই ডিজিটাল কললিষ্ট ডিসেপ্লের উদ্বোধন করেন।

 

 

এসময় সেখানে উপস্থি ছিলেন- কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুন্সী মো: মশিয়ার রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সৈয়দ হাবিবুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: তহিদুল ইসলাম ও শেখ তারিক এজাজসহ আদালতের অন্যান্য বিচারকবৃন্দ।

 

 

 

এসময় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী বলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে বিশেষ আদালতে নতুন সংযোজিত ডিজিটাল কললিষ্ট ডিসেপ্লের উদ্বোধন কুষ্টিয়া বিচার বিভাগের জন্য একটি মাইল ফলক।এর মাধ্যমে মামলা সংশ্লিষ্ট আইনজীবী ও তাদের সহকারী, বিচার প্রার্থী জনগন ও সংশ্লিষ্ট সবাই আদালতে প্রত্যহ মামলার তথ্য সহজ প্রাপ্তির দ্বার খুলল। আইনের শাসন প্রতিষ্ঠায়ও এই ডিজিটাল কললিষ্ট ডিসেপ্লে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

 

 

 

 

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুন্সী মো: মশিয়ার রহমান বলেন, দৈনন্দিন মামলার তথ্য প্রাপ্তি সহজতর করার পাশাপশি ভোগান্তিরও অবসান হবে। প্রতিদিনের মামলার তালিকা, মামলা সংক্রান্ত বিষয়ে আদালতের সিদ্ধান্ত, পরবর্তী ধার্য তারিখ, বিচারিক রায় ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় সমুহ যে কোন নাগরিক সহজেই দেখতে পারবেন। বৃহষ্পতিবার সকালে উদ্বোধনের পর থেকেই দৈনিক মামলার তথ্য প্রকাশ্যে প্রদর্শিত হচ্ছে যা বিচার বিভাগের কাজকে আরও গতিশীল করবে।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।