কুষ্টিয়া জেলা বিএনপির উদ্যেগে ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০
কুষ্টিয়া জেলা বিএনপির উদ্যেগে ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাষ্ট্রীয় দুঃশাসনের পায়ের তলে অশ্র“পাত করছে মানবতা- সৈয়দ মেহেদী আহমেদ রুমী

গর্ব করে বলার মতো এই সরকারের কোনো সাফল্য নেই-অধ্যক্ষ সোহরাব উদ্দিন

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে কুষ্টিয়া জেলা বিএনপির উদ্দ্যোগে গতকাল বাদ মাগরিব কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক, কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিনের সভাপতিত্বে ও কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. শামিম উল হাসান অপুর পরিচালায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, কুষ্টিয়া জেলা বিএনপির সহ-সভাপতি বশিরুল আলম চাঁদ, যুগ্ম-সম্পাদক মোহাঃ আব্দুর রাজ্জাক বাচ্চু, সাংগঠনিক সম্পাদক খন্দকার সামসুজ্জাহিদ, যুব বিষয়ক সম্পাদক মেজাবাউর রহমান পিন্টু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মীর আল আরেফিন বাবু, ধর্মীয় সম্পাদক সৈয়দ শফিউল আলম টিটু, সহ-প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, বণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক খন্দকার মিয়ারুল ইসলাম দুলাল। এ সময় আরো উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল হাকিম মাসুদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ উৎপল, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রঞ্জু, কৃষকদলের সাধারণ সম্পাদক মোকারম হোসেন মোকা, তাঁতীদলের সদস্য সচিব মীর আয়ুব, কুষ্টিয়া জেলা মৎস্যজীবি দলের সদস্য সচিব রেজাউল করিম রেজা, জেলা যুবদল নেতা মিজানুর রহমান ডিউক, যুব নেতা মাকছুদুল হক কলে­াল, সদর থানা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক বাবর আলী, যুব নেতা মনোয়ার হোসেন, কামরুজ্জামান কামু, কুষ্টিয়া জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি, কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সেকেন্দার বাদশা মিদুল, ইকবাল মাহুদ এডিন, যুগ্ম-সম্পাদক বকুল আলী, হরিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল ইসলাম আদু, মিরপুর ইউনিয়ন বিএনপির নেতা আছের আলী। আলোচনা সভা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগ মুক্তি ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

 

 

দোয়া মাহফিল পরিচালনা করেন, জেলা বিএনপির ধমীয় সম্পাদক সৈয়দ শফিউল আলম টিটু। সৈয়দ মেহেদী আহমেদ রুমী বলেন, রাষ্ট্রীয় দুঃশাসনের পায়ের তলে অশ্রুপাত করছে মানবতা। একদিকে স্বেচ্ছাচারী একনায়ক শাসকের শোষণে নিষ্পেষিত জনগণ, অপরদিকে করোনা ভাইরাসের ভয়াল মহামারীর সর্বগ্রাসী থাবা। বহু জেলায় বন্যায় সর্বস্বহারা মানুষের হাহাকারের মধ্যে দেশজুড়ে চলছে এক নীরব দুর্ভিক্ষ পরিস্থিতি। লাগামহীন বেড়েই চলেছে চাল-ডাল-আটা-তেল, কাঁচা মরিচসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য। দেশ নিপতিত হয়েছে ভয়ংকর বিপদের মধ্যে। আর সরকার এখন ‘যে কোন মূল্যে’ ক্ষমতায় থাকার জন্য আগ্রাসী মনোভাব, দমন-দলন, প্রতিহিংসা ও নির্মূলের রাজনীতিতে মত্ত।

 

 

 

৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের শপথ নিতে হবে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনের মাধ্যমে এই জালিম সরকারের পতন ঘটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, গত এক যুগের বেশি সময় ধরে বিএনপিকে ক্ষমতা থেকে দূরে রাখার অপচেষ্টা অব্যাহত রয়েছে, দেশে এখন সরকারি বয়ানের বাইরে জনগণের কিছু বলার কিংবা গণমাধ্যমে স্বাধীন মত প্রকাশের স্বাধীনতা নেই। অবৈধ বর্তমান ক্ষমতাসীন সরকারটি একাধারে প্রায় এক যুগ ধরে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে।

 

 

একটি রাজনৈতিক দলের একটানা এতদিন ক্ষমতায় থাকার পর, প্রতিপক্ষ রাজনৈতিক দলের বিরুদ্ধে মিথ্যাচারের পরিবর্তে, এতদিন তাদের নিজেদের সাফল্যের কথা বলার মতো সক্ষমতা অর্জন করার কথা ছিল। অথচ গণতন্ত্র হত্যা, মানুষ খুন, গুম, দুর্নীতি আর টাকা পাচার ছাড়া গর্ব করে বলার মতো এই সরকারের কোনো সাফল্য নেই।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।