৩৫ থেকে ৪০ হাজার মানুষের সমাগম ঘটবে

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন মহাসমাবেশে পরিণত হবে

প্রকাশিত: ৪:৪৫ PM, নভেম্বর ২৪, ২০১৯
রবিবার কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে নির্মানাধীন বিশাল প্যান্ডেল, তিনস্তর বিশিষ্ট নৌকা প্রতিকৃতির সভামঞ্চ, সংস্কৃতি মঞ্চ, সারি সারি পতাকা স্ট্যান্ড ঘুরে ঘুরে দেখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আজগর আলী

৩৫ থেকে ৪০ হাজার মানুষের সমাগম ঘটবে

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ২৮ নভেম্বর যতই ঘনিয়ে আসছে ততই নেতা-কর্মীদের মাঝে প্রাণের উচ্ছ্বাস লক্ষ্য করা যচ্ছে। বিশেষ করে ইসলমিয়া কলেজ মাঠকে ঘিরে চলছে সাজ সাজ রব। বিশালাকৃতির নৌকা মঞ্চ, যা থাকছে তিন স্তর বিশিষ্ট। মঞ্চের সামনে লালন সাঁইজির মরমী গান পরিবেশনের জন্য থাকছে আরেকটি সংস্কৃতিমঞ্চ। মঞ্চের দক্ষিণে থাকছে সারি সারি পতাকা স্ট্যান্ড। প্রবেশমূখসহ সারা শহরে থাকছে শতাধিক তোরণ। ইসলামিয়া কলেজের মুখে এনএস রোডের দু’পাশে সজ্জিত হচ্ছে বর্ণিল সাজে।

ইতোমধ্যে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে শান্তিপূর্ণভাবে প্রতিটি ইউনিয়ন এবং কুষ্টিয়া শহর, সদর, ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে স্মরণকালের সর্ববৃহৎ জমায়েত এবং উৎসবের মধ্য দিয়ে। সবক’টি উপজেলা সম্মেলনে জননেতা মাহবুবউল আলম হানিফ এমপিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আজ খোকসা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন। আগামীকাল কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। কারণ কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খান হৃদরোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঢাকায় চিকিৎসাধীন।

রবিবার কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে নির্মানাধীন বিশাল প্যান্ডেল, তিনস্তর বিশিষ্ট নৌকা প্রতিকৃতির সভামঞ্চ, সংস্কৃতি মঞ্চ, সারি সারি পতাকা স্ট্যান্ড ঘুরে ঘুরে দেখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আজগর আলী, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক আলহাজ¦ রাশেদুল ইসলাম বিপ্লব, দপ্তর সম্পাদক হাজী তরিকুল ইসলাম মানিক, উপ-দপ্তর সম্পাদক সাহাজ্জুল হোসেন, উপ-প্রচার সম্পাদক আব্দুল লতিফ দীঘা, সদস্য নাসির উদ্দিন, হাবিবুল হক পুলক, মোমিনুর রহমান মোমিজ, গোলাম মোাস্তফা প্রমূখ।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আজগর আলী বলেন, জেলার প্রায় ৩৫ থেকে ৪০ হাজার নেতাকর্মীর জমায়েত যা মিলন মেলায় রুপ নেবে এই সম্মেলন। উৎসবে পরিণত হবে। সাবেক ত্যাগী এবং প্রবীণ নেতাদের উপস্থিতি থাকবে এই সম্মেলনে। তিনি আরও বলেন, ইসলামিয়া কলেজ মাঠ একটি স্মরণীয় এবং ঐতিহাসিক। এই মাঠে মুক্তিযুদ্ধের প্রথম পতাকা উত্তোলন করা হয়। এই মাঠে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা জনসভা করেছেন। এই মাঠেই বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর জননেতা ওবায়দুল কাদের এমপিকে স্মরণকালের সর্ববৃহৎ সংবর্ধনা প্রদান করা হয়। সেই মাঠেই আগামী ২৮ নভেম্বর জেলা আওয়ামীলীগের সম্মেলন মহাসমাবেশে পরিণত হবে। জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি’র এই জেলায় সেদিন জন¯্রােত, মানুষের ঢল নামবে।