কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের ঝটিকা অভিযানে একজনের কারাদন্ড: নানা অনিয়মের সত্যতা মিলেছে

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৯
Spread the love

নিজস্ব প্রতিনিধি/ ২৩জুলাই,২০১৯: কুষ্টিয়া ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নানা অনিয়ম ও দালালের দৌরাত্ম দেখতে দুদকের ঝটিকা অভিযানে অভিযোগের সত্যতা মিলেছে। মঙ্গলবার দুপুর ১টা থেকে বেলা পৌনে ৩টা পর্যন্ত দুদক কুষ্টিয় কার্যালয়ের উপ-পরিচাক মো: যাকারিয়ার নেতৃত্বে পরিচালিত আকস্মিক এই অভিযানে অকেজো চিকিৎসা সরঞ্জাম, অপরিচ্ছন্ন পরিবেশ, দালালের দৌরাত্মসহ নানা অনিয়মের সত্যতা পেয়েছেন বলে নিশ্চিত করেন এই দুদক কর্মকর্তা।

অভিযোগের সত্যতা স্বীকার করে আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার জানান, ধারণ সক্ষমতার তিনগুন বেশী রোগীর ঝক্কি সামলাতে হাসপাতালে আগত রোগীদের কাঙ্খিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করা দুরূহ। এবিষয়ে সংশ্লিষ্ট সকলের সমন্বিত চেষ্টায় এসব অনিয়ম দুর করা সম্ভব। তাছাড়া অপ্রতুল লোকবল ও অকেজো চিকিৎসা সরঞ্জামাদির সমস্যা সমাধানে সংশ্লিষ্ট উর্দ্ধতন মহলে ইতোমধ্যে একাধিকবার পত্র প্রেরণ করেও কোন সমাধান পাওয়া যায়নি বলে জানান এই চিকিৎসক।

দুদকের অভিযানকালে হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে প্রাইভেট ক্লিনিকে নিয়ে যাওয়ার অভিযোগে আটককৃত পারভেজ(৩৫)কে ভ্রাম্যমান আদালত বসিয়ে ২৮দিনের কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।