কুষ্টিয়ায় সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং চালু:শিক্ষকসহ তিন কোচিং সেন্টার মালিককে জরিমানা

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ৯:১৩ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২০

নিজস্ব প্রতিনিধি: করোনাভাইরাস প্রতিরোধে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা থাকলেও তা মানছেন না অনেকেই । সরকারি নির্দেশনা অমান্য করে খোলা রাখায় কুষ্টিয়ায় কোচিং চালু রাখা ও শিক্ষার্থীদের নিরাপত্তা ঝুঁকির মুখে ফেলার দায়ে এক শিক্ষকসহ তিন কোচিং সেন্টার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

 

সোমবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে পরিচালিত এসব ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ।

 

উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ জানান, সোমবার সকাল ৮টার দিকে উপজেলার মওলাহাবাসপুরে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং চালু রাখা ও শিক্ষার্থীদের নিরাপত্তা ঝুঁকির মুখে ফেলার দায়ে বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক রাশেদুল খায়রুল ইসলামকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণের ও নির্মূল) আইন,২০১৮ মতে ১০হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এখানে বাচ্চাদের কারো মুখে মাস্ক ছিল না, ছিল না তাদের বসার মাঝে নূন্যতম দূরত্ব।

 

 

 

এর আগে সকাল সাড়ে ৬টার দিকে একই অপরাধে ইপজেলার গোলাপনগর বাজারের রাশেদুল টিচিং হোম কোচিং-এর মালিক রাশেদুলকে ১০ হাজার টাকা এবং মওলাহাবাসপুর’র তরিকুল ইসলামকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া তিনজনকে মুখে মাস্ক ব্যবহার না করারা কারণে ৭’শ টাকা অর্থদণ্ড করা হয়।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাহী অফিসার জানান  এ ধরনের অভিযান অব্যাহত থাকবে

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।