কুষ্টিয়ায় প্রস্তাবিত সড়ক ভবন নির্মানের নামে বৃক্ষ নিধনের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১
সড়ক ভবন নির্মানের নামে বৃক্ষ নিধনের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া সড়ক ও জনপথের গাছ খেকো নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে কুষ্টিয়া পরিবেশ ক্লাব, কুষ্টিয়া পরিবেশ সাংবাদিক সমিতি ও সম্মিলিত সামাজিক আন্দোলনের ডাকে বিশাল মানববন্ধন শেষে পরিবেশ ক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

 

রবিবার বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসক সাইদুল ইসলাম এই স্মারকলিপি গ্রহন করেন। কুষ্টিয়া পরিবেশ ক্লাবের সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারন সম্পাদক মিলন উল্লাহ, কুষ্টিয়া পরিবেশ সাংবাদিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমিরুল ইসলাম, সাধারন সম্পাদক মাহমুদ হাসান এই স্মারকলিপি প্রদান করেন।

 

 

এর আগে বেলা সাড়ে ১০ টায় সড়ক ও জনপথ অফিসের সামনে সহস্রাধিক মানুষের বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সারাদেশে বৃক্ষরোপন করছেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন গাছ লাগাচ্ছেন ঠিক সে সময় কুষ্টিয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মুজিববর্ষে বৃক্ষ নিধনে উদ্যত হয়েছেন। কুষ্টিয়ায় সড়ক ও জনপথের কয়টা অফিস লাগে? সিন্ডবি’র মধ্যে কোটি টাকার ডেকোরেটেড অফিস, চৌড়হাসে বিশাল এলাকা জুড়ে অফিস। সেখানে বৃক্ষ নিধন করে, পাখিদের অভয়ারণ্য কেটে কেন আবার অফিস করতে হবে?

 

 

উল্লেখ্য, সাম্প্রতিক সড়ক ভবনের প্রস্তাবিত ভবন নির্মানের নামে গাছ কেটে ফেলায় বিভিন্ন সামাজিক সংগঠন সহ কুষ্টিয়ার সাধারন মানুষ ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছে।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।