কুষ্টিয়ার সেই মুক্তিযোদ্ধা মুরাদ আলীকে বসত বাড়ী নির্মাণ করে দিল র‌্যাব-১২

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

,সম্পাদক, দ্য বিডি রিপোর্ট

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

নিজস্ব প্রতিনিধি: দেশের মধ্যাঞ্চলে সর্বহারা ও জঙ্গীবাদ দমন, অস্ত্র মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে র‌্যাব-১২ এর ভূমিকা শুরু থেকেই প্রশংসিত। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি নানা সময়ে দূর্য়োগ মোকাবেলা ও হত-দরিদ্রদের পূর্ণবাসনেরও কাজ করে আসছে র‌্যাব। এরই ধারাবাহিকতায় এবার এক বীর মুক্তিযোদ্ধা’কে কুড়ে ঘরের জায়গায় পাকা বাড়ি নিমার্ণ করে সম্মাননা জানালো র‌্যাব-১২। বিভিন্ন সময়ে দেশের দূর্যোগ মোকাবেলা ও হত-দরিদ্রদের পূনর্বাসনেও কাজ করে আসছে।

 

 

‘‘পরিবার নিয়ে ভিক্ষা করে বেঁচে আছেন বীর মুক্তিযোদ্ধা মুরাদ’’ শিরোনামে গত ৪ ডিসেম্বর ২০১৯ একটি সংবাদ প্রকাশ করে জাতীয় দৈনিক। র‌্যাব-১২ এর আওতাধীন এলাকায় একজন বীর মুক্তিযোদ্ধার এমন দুর্দশা লাঘবে সাহয্যের হাত বাড়ায় র‌্যাব-১২ এর অধিনায়ক। পরবর্তীতে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক মহোদয়ের প্রত্যক্ষ দিক নির্দেশনায় র‌্যাব-১২ এর সার্বিক তত্ত¡াবধানে তাঁর পাকা বাড়ি নির্মাণের কাজ শুরু করা হয় এবং আসন্ন ঈদুল ফিতরের আগেই পাকা বাড়িটির নির্মাণ কাজ সম্পনন্ন হয়।

 

 

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে র‌্যাব-১২ এর অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম বলেন “মহান মুক্তিযোদ্ধে জনাব মোঃ মুরাদ আলী জীবন বাজি রেখে যে আতœত্যাগ স্বীকার করেছিলেন তার সামান্য প্রতিদান দেবার চেষ্টা করেছে র‌্যাব ফোর্সেস এবং আমরা আশা করছি এই সামান্য উপহার তার ঈদ আনন্দ এর মাত্রা’কে আরো বাড়িয়ে দিবে। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি র‌্যাব-১২ এর এ ধরণের জনহিতকর কার্যক্রম চলমান রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন লেঃ কর্ণেল খায়রুল।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।