আতঙ্কে রয়েছে মামলার বাদী ও বাদীর স্বজনেরা

কুষ্টিয়ার মিরপুরে হত্যা মামলার দুই আসামীকে এখনো ধরতে পারেনি পুলিশ

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২১

মিরপুর প্রতিনিধি: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কুষ্টিয়ার মিরপুরে আবু বক্কর সিদ্দিক (৫৫) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার ২৭ দিন অতিবাহিত হলেও এখনো দুই আসামীদের আটক করতে পারেনি পুলিশ।

 

 

মামলার বাদীর অভিযোগ, মামলার দুই আসামীকে ধরতে পুলিশ কেন গড়িমসি করছে তা আমাদের বোধগম্য না। পুলিশ এখনো তাদেরকে গ্রেফতার করছে না। এছাড়া বর্তমানে আতঙ্কে রয়েছে মামলার বাদী ও বাদীর স্বজনেরা।

 

 

মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ মার্চ সন্ধ্যা ৬টার সময় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর এলাকার মৃত ফেরত আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (৫৫) কে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই আবু তাহের বাদী হয়ে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-১৬, তারিখ-১৬-০৩-২০২১।

 

 

মামলার আসামীরা হলেন- উক্ত এলাকার মৃত জলিল হোসেনের ছেলে আব্দুল গফুর (৫৭), সালাউদ্দিন (৪০), খলিল (৫৫), জলিল (৫২) মেয়ে হালিমা খাতুন (৩৬)।

 

 

ঘটনার দিন রাতে অভিযান চালিয়ে এজাহার নামীয় আব্দুল গফুর (৫৭), সালাউদ্দিন (৪০), হালিমা খাতুন (৩৬) নামের এই তিন আসামীকে গ্রেফতার করা হয়। পরে বিজ্ঞ আদালত হালিমা খাতুন জামিনে মুক্তি দেন। তবে মামলার এজাহার নামীয় দুই আসামী খলিল ও জলিল এখনো পলাতক রয়েছে।

 

 

মামলার বাদী আবু তাহের বলেন, ঘটনার ২৭ দিন হয়ে গেলো। এখনো এই দুই আসামীকে পুলিশ আটক করতে পারেনি। কোন কারণে পুলিশ তাদের আটক করছে না এাঁ বুঝতে পারছি না। এছাড়া মামলার পর থেকে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি।

 

 

মিরপুর থানার (ওসি) গোলাম মস্তফা জানান, এ হত্যা মামলায় বাঁকি দুই আসামীকে গ্রেফতারের জন্য অভিযান অব্যহত রেখেছি। খুব শিঘ্রই তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে।

 

 

এদিকে এ হত্যাকান্ডের সঠিক বিচারের দাবীতে একাধিকবার মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবাসীরা। এলাকাবাসী অবিলম্বে আসামীদের গেস্খফতার করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে।

 

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।