কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের দায়িত্ব গ্রহন

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০
ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের দায়িত্ব গ্রহন

ইবি সংবাদদাতা: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক ড শেখ আবদুস সালাম। রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যূরালে পুষ্পমাল্য অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দায়িত্ব গ্রহন করেন তিনি। পরে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ ই আগস্ট এর সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

 

 

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্যের কার্যালয়ে উপ উপাচার্য অধ্যাপক ড শাহিনুর রহমান নব নিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, কর্মকর্তা সমিতি, কুষ্টিয়া জেলা পুলিশের পক্ষে সহকারী পুলিশ সুপার, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, সাধারন কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, সাংবাদিক সমিতি এবং ছাত্রলীগ ইবি শাখার নেতৃবৃন্দ উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 

 

 

এছাড়াও সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকালে উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম বলেন, দূর্নীতি কারোর কাছেই কাম্য নই। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয়েও দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোন স্থান নেই। আমার প্রথম কাজ হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনাকে আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং বেগবান করা যাতে করে একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদে পরিণত হতে পারে আমাদের শিক্ষার্থীরা আর এজন্য মুল চালিকাশক্তি হচ্ছে আমাদের শিক্ষকবৃন্দ।

পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।