কুখ্যাত শাহিন গংদের গ্রেফতার ও ড্রোপ পরীক্ষার দাবী তুলে কুষ্টিয়ায় থানার মোড়ে মানবন্ধন

এনামুল হক রাসেল এনামুল হক রাসেল

সম্পাদক, দ্য বিডি রিপোর্ট ২৪ ডটকম

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া শহরের থানার মোড়ে আজ সকাল ১১ টায় কুষ্টিয়ার কুখ্যাত চক্র মুন্সী শাহিন গংদের গ্রেফতারের দাবীতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়া সহ বিভিন্ন থানায় পাটিকাবাড়ির মৃত মখলেসুর রহমানের পুত্র মুন্সী শাহিন আহমেদ জুয়েল, থানার পাড়ার অঞ্জনশীল শুভ সহ ভয়েজ অভ কুষ্টিয়া নামের ফেসবুক পেজ ও অবৈধ পোর্টাল ব্যবহারীদের বিরুদ্ধে ৫৫ টি এজাহার রয়েছে বলে জানা গেছে।

 

গতকাল শনিবার মুন্সী শাহিন, অঞ্জনশীল শুভ ও সনি আজিমের নামে কুষ্টিয়া থানায় জিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে এক নারী। ওই নারীর চরিত্রহনন করা হয়েছে ফেসবুক পেজে। এছাড়া আড়–য়াপাড়ার ব্যবসায়ী রমেশ নাথ চ্যার্টাজী আরেকটি চুরি এবং হামলার ঘটনা উল্লেখ করে মামলা দায়ের করেন। যার ভিডিও ফুটেজ রয়েছে। এই চোর চক্র সাংবাদিকতার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্প কারখানায় প্রবেশ করে চাঁদা দাবী করে আসছে বলে জানা যায়। এছাড়া বিভিন্ন সময় নারীদের নামে অশালীন কথাবার্তা লিখে তাদের সম্মানহানি করেছে। এদের বিরুদ্ধে থানায় একাধিক এজাহার রয়েছে। অপরদিকে নিজেদের সাংবাদিক পরিচয়দানকারী এই কথিত চোর চক্রের কোন জাতীয় পত্রিকার নিয়োগ নেই। পাশাপাশি কোন স্থানীয় দৈনিকের ডিক্লিয়ারেশনও নেই। কিন্তু নিজেদের প্রকাশক সম্পাদক পরিচয় দিয়ে সাংবাদিকদের মান ক্ষুন্ন করেছে। এদিকে ভয়েজ অফ কুষ্টিয়ার ফেসবুক পেজে সাংবাদিকের কুর্ত্তার বাচ্চা বলেও গালি লাইভ প্রচার করেছে মাদককাসক্ত মুন্সী শাহিন আহমেদ জুয়েল। এ ঘটনায় সাংবাদিকদের পক্ষে ওলিদুজ্জামান শুভ কুষ্টিয়া মডেল থানায় একটি এজাহার দায়ের করেছে।

 

 

এলাকাবাসী জানায়, মুন্সী শাহিন মাদকাসক্ত। দীর্ঘদিন বিদেশে ছিলো এবং আদম ব্যবসার সাথে জড়িত ছিলো। কুষ্টিয়ায় এসে ভয়েজ অফ কুষ্টিয়া নামের ফেসবুক পেজ এবং পোর্টাল খুলে বিভিন্ন মানুষের চরিত্রহনন করে।

 

কুষ্টিয়া একাধিক বিউটি পার্লার ও কোচিংয়ে চাঁদাবাজি করেছে মুন্সী শাহিন সহ তার গ্রæপের লোকজন বলে অভিযোগ আছে। এছাড়া গত জাতীয় সংসদ নির্বাচনে জননেতা মাহাবুব উল আলম হানিফের বিপক্ষে ভোট কেনার সময় নগদ অর্থ সহ ধরা পড়ে মুন্সী শাহিন আহমেদ জুয়েল। এরপর থেকে কুষ্টিয়া শহরে বসবাস করছে বলে জানা যায়।

 

কুষ্টিয়া ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সভাপতি মাহামুদ হাসানের সভাপতিত্বে এবং শাহরিয়ার রাজুর সঞ্চলনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, এছাড়া কেপিসির সাধারণ সম্পাদক সোহেল রানা, ক্রীড়া সম্পাদক আক্তারুজ্জামান মৃধা পলাশ,ভেড়ামারা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মারুফ সহ সাংবাদিক নেতৃবৃন্দ মানববন্ধনে বক্তব্য রাখেন।

 

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এই সকল চোরদের গ্রেফতার না করলে প্রতিটি থানায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সাধারণ মানুষের উদ্দেশ্যে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন যদি আপনার এলাকায় গিয়ে এই সকল ভূইভোড় চাঁদাবাজরা চাঁদাবাজি করে তাহলে তাদের গণধোলাই দিয়ে পুলিশ সোর্পদ করতে হবে। সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশ সুপারের কাছে মুন্সী শাহিনের ড্রোপ টেষ্ট করার দাবী তোলেন।

পাঠকের মতামতের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।